জোনাকি আর নিয়ন আলো
- জাবেদ এ ইমন ২৭-০৪-২০২৪

মধ্য রাত ।
নিঝুম চারিদিক।
জেগে আছে কিছু রাত জাগা পাখি।
কিছু ঝিঁঝিঁ পোকা বিরামহীন ডেকে চলেছে ।
কিছু বেওয়ারিশ কুকুর হেটে চলে ক্লান্ত পায়ে ।
নাকের ভিতর হাওয়া টেনে টেনে গন্ধ নেয় কোন কিছুর।
জেগে থাকে সারারাত সরকারি ল্যামপোস্টের নিয়ন আলো।
মাঝে মাঝে কিছু জোনাকি দলছুট হয়ে বেরিয়ে আসে,
গাছের আড়াল ছেড়ে নিয়ন আলোর নিচে ।
জোনাকি ভুলে যায় নিয়ন আলো তার আলোর চেয়েও তীব্র ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।